টু-হুইলার বীমা কি?

দুই-চাকার বিমা ভারতে সাধারণ বীমা বিভাগের আওতায় আসে। মোটরযান আইন, ১৯৮৮ অনুসারে দেশে প্রত্যেক গাড়ি সোহো দু`চাকার গাড়ির বীমা আইনত বাধ্যতামূলক। বাইক বীমা নীতিগুলি রাস্তার দুর্ঘটনা বা এ জাতীয় কোনও অনাকাঙ্ক্ষিত বা অপ্রত্যাশিত ঘটনা থেকে কোনও গাড়ির মালিককে রক্ষা করার জন্য তৈরী করা হয়েছে। অনলাইন টু-হুইলার পলিসি চুরি, বিপর্যয় ইত্যাদির মতো অপ্রত্যাশিত পরিস্থিতির কারণে বিভিন্ন অপ্রত্যাশিত ক্ষতির বিরুদ্ধে মোটরসাইকেলের চালক বা মালিককে কভারেজ সরবরাহ করে থাকে। অনলাইন বাইক বীমা পলিসি সমস্ত ধরণের দু`চাকার গাড়ি কভারেজ সরবরাহ করে, এটি কোনও স্কুটি, স্কুটার, মোটরসাইকেল হোক বা কোনও স্পোর্টস বাইক হোক - তাদের ব্যক্তিগত বা বাণিজ্যিক ব্যবহার নির্বিশেষে সুরক্ষা প্রদান করে। ভারতে দু-চাকার বীমা কেবলমাত্র আই.আর.ডি.এ.আই এর অধীনে নিবন্ধিত বীমা সংস্থাগুলি সরবরাহ করে। বাইক বীমা একটি দুর্ঘটনার কারণে আপনার যানের ক্ষতিগুলির উচ্চ ব্যয়ের সাথে লড়াইয়ের চূড়ান্ত সমাধান প্রদান করে।

ভারতে অনলাইন টু-হুইলারের জন্য বীমা একটি টু-হুইলারের মালিক এবং একটি দ্বি-চাকার বিমা সংস্থার মধ্যে একটি আইনি চুক্তি যা কোনও বিপর্যয় বা ক্ষতির ক্ষেত্রে ক্ষতিপূরণ প্রদানের নিশ্চয়তা দেয়। দুই চাকার বিমার জন্য বীমাটির মূল্য আপনার বাইকের আইডিভি (বীমাকৃত ঘোষিত মান) এর উপর নির্ধারিত হয়। ভারতে অনলাইন টু হুইলার বীমা পলিসির সুবিধা উপভোগ করতে আপনাকে প্রিমিয়াম হিসাবে একটি নির্দিষ্ট পরিমাণ অর্থ দিতে হবে। বাইক বীমা অনলাইন পলিসি অতিরিক্ত কভার (অ্যাড-অন কভার) সহ কেনা যায়। আপনার বাইকের জন্য সর্বোত্তম কভারেজ পাওয়ার জন্য আমরা আপনাকে অনলাইনে দুই চাকার বিমা তুলনা করার পরামর্শ দিচ্ছি।

টু-হুইলার বীমার গুরুত্ব

মোটরসাইকেলের দুর্ঘটনা নিয়ে আসা ধকল এবং অধিরোহী বিলগুলি বাইক চালকদের চেয়ে ভাল কেউ জানে না। আপনি আপনার বাইক বা টু-হুইলারটি কত যত্ন সহকারে পরিচালনা করছেন বা আপনি কতটা সতর্কতার সাথে এটিকে চালনা করছেন তা বিবেচনা না করেই কোনো দুর্ঘটনা আপনার সামনে এসে পড়তে পারে এবং আপনাকে তার কবলে নিয়ে নিতে পারে। আপনার বাইকের সাথে জড়িত একটি সড়ক দুর্ঘটনার জন্য আপনি যতটা কল্পনাও করতে পারেবেন না তার চেয়ে বেশি ব্যয় করতে পারে। বাইক বীমা অনলাইন পলিসি অপ্রত্যাশিত দুর্ঘটনার ফলে আপনার সমস্ত ব্যয়ের যত্ন নিতে পারে। সেরা বাইক বীমা পলিসি আপনাকে একাধিক সুবিধাগুলির সাথে সরবরাহ করে গাড়ির বীমার উপরে প্রিমিয়াম ছাড়, এন.সি.বি, ইত্যাদি।

দ্বি-চাকার বীমা কেনা জরুরী কারণ এটি বাইক দুর্ঘটনা, চুরি, ক্ষতি বা অন্যান্য ক্ষতির বিরুদ্ধে আর্থিক সুরক্ষা সরবরাহ করে। বাইকের বীমা দায়বদ্ধতার আওতায় অন্তর্ভুক্ত যদি আপনি অন্য ব্যক্তির আঘাত বা সম্পত্তির ক্ষতির জন্য দায়বদ্ধ হন। বিরতি ছাড়াই দু`চাকার বীমা সুবিধা উপভোগ করতে অনলাইনে বাইক বীমা পুনর্নবীকরণ করা সমান তাত্পর্যপূর্ণ। তবে আপনি বাইক বীমা কেনার বা পুনর্নবীকরণের আগে অনলাইনে দ্বিচাকার বীমা তুলনা করতে ভুলবেন না তা নিশ্চিত করুন।

টু-হুইলার পলিসির প্রকারভেদ

Two Wheeler Insurance

মূলত দুই ধরণের টু-হুইলার প্ল্যান থেকে আপনি বেছে নিতে পারেন - থার্ড-পার্টি টু-হুইলার ইন্স্যুরেন্স এবং কমপ্রেসিভেন্সিয়াল টু হুইলার বীমা। আপনি যে অনলাইন বাইক বীমা পরিকল্পনা চয়ন করেছেন তার উপর নির্ভর করে আপনি কেমন কভারেজটি পাবেন। সাশ্রয়ী মূল্যে আপনার টু-হুইলারের জন্য সেরা বীমা খুঁজে পাওয়ার জন্য

• থার্ড পার্টি:তৃতীয় পক্ষের দায়বদ্ধতা কেবলমাত্র দু`চাকার জন্য রাস্তায় প্রতিটি যানবাহনের জন্য বাধ্যতামূলক। তৃতীয় পক্ষের বাইক বীমা অনলাইন পলিসিতে তৃতীয় পক্ষ বা তাদের সম্পদের কোনও ক্ষতি বা ক্ষয় রয়েছে। নীতিটি তৃতীয় পক্ষের সম্পত্তির ক্ষয়ক্ষেত্রে रु। 7.5 লক্ষ। তৃতীয় পক্ষের দ্বি-চাকার বিমার একমাত্র অপূর্ণতা হ`ল পলিসিটি বীমাকারী গাড়ি বা তার দখলদারদের জন্য কোনও আর্থিক কভার সরবরাহ করে না।

• বিস্তৃত:বিস্তৃত বাইক বীমা পলিসি আপনার দুই চাকার জন্য মোট কভারেজ সরবরাহ করে। নীতিটি আইনগত দায়বদ্ধতা এবং নিজের ক্ষতিগুলিরও যত্ন করে। বিস্তৃত টু হুইলার বীমা পরিকল্পনা বিস্তৃত রাইডার এবং নমনীয় বিকল্পগুলির সাথে আসে এবং আপনার প্রয়োজনীয়তা এবং পছন্দ অনুযায়ী কভারেজটি বাড়ানো যেতে পারে।

টু হুইলার ইন্স্যুরেন্স পলিসি ভারত এর আওতায় কী রয়েছে?

Two Wheeler Insurance

মোটরসাইকেলের বীমা অনলাইনে গাড়ি এবং তার আরোহী উভয়ের জন্য অফারের বিস্তৃত কভারেজ রয়েছে। এই প্রসঙ্গে প্রাসঙ্গিক, অনলাইনে দ্বি চাকা বীমা পুনর্নবীকরণ বা কেনার আগে মনে রাখবেন যে সস্তার বাইক বীমা পরিকল্পনাগুলি আপনি যে ধরণের কভারেজ খুঁজছেন তা আপনাকে সরবরাহ করতে পারে না। সুতরাং আপনার প্রিমিয়ামের দাম কমিয়ে আনার জন্য আপনার বাইক বা স্কুটারের জন্য সুলভ সুলভ দু`চক্রের বীমা পছন্দ করার চেয়ে অনলাইনে সাশ্রয়ী মূল্যের সর্বাধিক সেরা বাইকের বীমা গ্রহণ করা বুদ্ধিমানের কাজ। এখানে দ্বিচাকার বীমা পলিসি কী কভার করে তা এখানে।

• তৃতীয় পক্ষের দায়আপনার গাড়ীর কারণে কোনও তৃতীয় পক্ষের আঘাত বা মৃত্যু হয় বা তার সম্পত্তি তার ক্ষতিগ্রস্থ হয় সে ক্ষেত্রে আপনার মোটরসাইকেলের বীমা আর্থিক দায়বদ্ধতা আবরণ করবে।

• প্রাকৃতিক দুর্যোগঅনলাইন টু হুইলারের বীমা নীতিগুলি ভূমিকম্প, আগুন, বজ্রপাত, বন্যা, শিলাচক্র, ভূমিধস, জলোচ্ছ্বাস বা ঝড়, হারিকেন, ঘূর্ণিঝড়, তুষারপাত, বিস্ফোরণ, বৃষ্টি, স্ব-জ্বলন, ডুবে যাওয়া ইত্যাদি প্রাকৃতিক দুর্যোগের বিরুদ্ধে সুরক্ষা সরবরাহ করে

•মনুষ্য বিপর্যয় ধর্মঘট, চুরি, দাঙ্গা, ভাঙচুর, সংঘর্ষ, চুরি, দূষিত আচরণ ইত্যাদি বাহ্যিক কারণে সৃষ্ট দুর্ঘটনা বা দুর্ঘটনার মতো মানবসৃষ্ট বিপর্যয়ের বিরুদ্ধে সুরক্ষা, দু`চাকার বীমা পলিসি রেল, রাস্তা, বাতাস বা জলের মাধ্যমে ট্রানজিট চলাকালীন ক্ষয়ক্ষতিগুলিও কভার করে।

• ব্যক্তিগত দুর্ঘটনা কভারেজ অন্য যে কোনও যানবাহনের চালকের তুলনায় দু`চাকার গাড়ি চালকরা বেশি ঝুঁকিতে পড়ে। দুই চাকা বিমার ব্যক্তিগত দুর্ঘটনা কভারটি বাইক চালানো, মাউন্টিং বা আউটাউন্ট করার সময় ক্ষতিগ্রস্থদের ক্ষতিপূরণ প্রদান করে।

অনলাইন বাইক বীমা পুনর্নবীকরণ

অনলাইনে দুই চাকার বিমা কেনার সময় দ্বিচাকার বীমা পুনর্নবীকরণের জন্য আপনার সমান পরিমাণ গুরুত্ব দিতে হবে। সময়োপযোগী দুই চাকার বিমা নীতিমালা নবীনতায় এর সুবিধা রয়েছে যেমন আকর্ষণীয় ছাড় প্রাপ্তি এবং আরও অনেক সুবিধা। অনলাইন বাইক বীমা নবায়নের প্রক্রিয়াটি সহজ এবং ঝামেলা-মুক্ত। আপনি যখন স্বল্প প্রিমিয়ামের হারে একচেটিয়া কভারেজ পেতে অনলাইনে দ্বিচাকার বীমা পলিসি নবায়নের জন্য যান, আপনি দীর্ঘ মেয়াদী বাইক বীমা বেছে নিতে পারেন। আপনি অনলাইনে দু`চাকার গাড়ির বীমা পুনর্নবীকরণের জন্য নির্বাচন করার সময় বিভিন্ন দ্বি-চাকার নীতি তুলনা করার পরামর্শ দেওয়া হচ্ছে। অনলাইনে বাইক বীমা পুনর্নবীকরণ সম্পূর্ণ করতে আপনার কয়েকটি পদক্ষেপ অনুসরণ করতে হবে।

আপনার বীমাকারীর অফিসিয়াল পোর্টালে লগইন করুন বা তাত্ক্ষণিক দ্বি চাকা বীমা নীতিমালা নবায়নের জন্য কোনও জিআইবিএল.আইএন-এর মতো বীমা সংস্থাপকের সাইটে যান।

অনলাইন বাইক বীমা নবায়নের জন্য আপনার পূর্ববর্তী নীতি নম্বর, আপনার ব্যক্তিগত বিবরণ এবং গাড়ির বিবরণ লিখুন

একবার হয়ে গেলে, আপনাকে দ্বি চাকা বীমা পলিসি নবায়নের জন্য আপনার দ্বিচাকার নীতিমালার প্রিমিয়ামের জন্য অনলাইনে অর্থ প্রদানের জন্য বলা হবে।

নেট ব্যাংকিং, ক্রেডিট বা ডেবিট কার্ডের মাধ্যমে প্রিমিয়ামটি প্রদান করুন এবং অনলাইনে আপনার দু`চাকার বিমা নীতিমালা নবায়ন করা হবে।

শেষ অবধি, ভবিষ্যতের আরও ব্যবহারের জন্য বাইক বীমা পুনর্নবীকরণের দলিলগুলি সংরক্ষণ করুন। আপনার ইমেল আইডিতে আপনার বাইক বীমা নীতিমালা নবায়ন সফটকপিটির একটি অনুলিপিও আপনাকে পাঠানো হবে।

টু হুইলার ইন্স্যুরেন্সের সুবিধা কী কী?

অনলাইন টু হুইলার বীমা পলিসি আপনার মোটরসাইকেলের সর্বাধিক সুরক্ষা নিশ্চিত করে। অনলাইনে দ্বিচাকার বীমা পুনর্নবীকরণের বিপরীতে আপনি যে কয়েকটি সর্বোত্তম সুবিধা নিতে পারেন তা এখানে।

দুই চাকার বিমা পলিসি বিভিন্ন প্রাকৃতিক ও মনুষ্যসৃষ্ট বিপর্যয়ের ফলে ক্ষতিগ্রস্থদের কভার করে এবং রাইডার-মালিকের মৃত্যুর ক্ষেত্রেও ক্ষতিপূরণ প্রদান করে।

আপনি যখন সময়ে বাইক বীমা অনলাইনে পুনর্নবীকরণ করেন তখন আপনার দু`চাকার সাথে দুর্ঘটনার ক্ষেত্রে আইনগত দায়গুলি নিয়ে আপনাকে আর চিন্তা করতে হবে না।

আপনার দু`চাকার বাহিনীর কোনও ক্ষতি হলে পকেট থেকে আপনাকে কোনও অর্থ দিতে হবে না। আপনার অনলাইন টু হুইলারের বীমা পলিসি এ জাতীয় সমস্ত ব্যয়ের যত্ন নেবে।

আপনার যদি দুটি চাকা নীতিমালা থাকে তবে আপনি নো দাবি বোনাস (এনসিবি) এর মতো ছাড়গুলি পাওয়ার অধিকারী হবেন। আপনি বাইকের বীমা পুনর্নবীকরণ করার সময় এই এনসিবি প্রযোজ্য।

একটি আদর্শ দ্বিচাকার বীমা পরিকল্পনার উদ্দেশ্য হ`ল উদ্বেগমুক্ত রাইডগুলির মাধ্যমে আপনাকে ব্যাপক সুরক্ষা সরবরাহ করা।

দ্বি চাকা বীমা পলিসির আওতায় নগদহীন গ্যারেজ সুবিধার সুবিধা ভোগ করুন। আপনার দু`চাকার গাড়ি মেরামত করার প্রয়োজনে, আপনার বীমাকারীর সাথে নিবন্ধিত নগদহীন গ্যারেজটি দেখুন যাতে আপনাকে ক্ষতিগুলির জন্য সামনের টাকা দিতে হবে না।

আপনি সহজেই কোনও ঝামেলা ছাড়াই অনলাইনে দ্বি-চাকার বীমা নীতি কিনতে পারবেন। আজকাল ভারতের প্রায় সকল বীমা সংস্থাগুলি আপনাকে তাদের অনলাইন পোর্টালের মাধ্যমে দ্বি চাকার বীমা কিনতে অনুমতি দেয়। অনলাইনেও বেশ কয়েকটি বাইক বীমা সংস্থা থেকে আপনি চয়ন করতে পারেন।

ভারতে টু হুইলার বীমা নীতিমালার জন্য অ্যাড-অন কভারস

• টু হুইলারের অ্যাড-অন কভারগুলি মূলত অতিরিক্ত কভারেজ বিকল্প যা দুর্ঘটনা বা অন্যান্য দুর্ঘটনার মোকাবেলায় আপনি আরও ভাল আর্থিক সুরক্ষার জন্য ক্রয় করেন। টু হুইলারের জন্য বিভিন্ন অ্যাড-অন বিভিন্ন ব্যয় এবং সুবিধা নিয়ে আসে এবং আপনার বেসিক বাইকের বীমা প্রিমিয়াম ব্যয়ে কয়েক হাজার টাকা যোগ করতে পারে অ্যাড অতএব, অ্যাড-অনগুলি অবশ্যই আপনার প্রদত্ত প্রিমিয়ামের পরিমাণকে প্রভাবিত করে। আপনার হুইলারের সুরক্ষার জন্য টু হুইলার বীমা সংস্থা বিভিন্ন অ্যাড-অন কভার সরবরাহ করে। আপনার দু`চাকার নীতি দিয়ে আপনি কিনতে পারেন এমন কয়েকটি সেরা অ্যাড-অন কভার রয়েছে।

জিরো অবচয়

• আপনার অনলাইন বিস্তৃত টু হুইলারের বীমা পলিসি বীমা কোম্পানীটি আপনার বাইকের ক্ষতিগ্রস্থ অংশের অবচয় পরিমাণ হ্রাস করার পরে কেবল মেরামত ব্যয়ের জন্য ক্ষতিপূরণ দেবে। তবে আপনার যদি শূন্যের অবমূল্যায়ন অ্যাড-অন থাকে তবে আপনি অবহেলিত পরিমাণের জন্যও দাবি করতে পারেন। এইভাবে হ্রাসের পরিমাণ নির্বিশেষে আপনি পুরো মান পাবেন।

পিলিয়ন রাইডার অ্যাড-অন কভার

• এই অ্যাড-অনটি পিলিয়ন রাইডারের জন্য কভারেজ সরবরাহ করে - আপনার দু`চাকার পিছনে বসে থাকা ব্যক্তি। সহযাত্রী আহত হলে, পিলিয়ন রাইডারের জন্য এই অতিরিক্ত ব্যক্তিগত দুর্ঘটনা কভার ক্ষতিপূরণ প্রদান করবে। মনে রাখবেন যে এই অ্যাড-অনটি মালিক-চালকের জন্য ব্যক্তিগত দুর্ঘটনার কভার থেকে সম্পূর্ণ পৃথক।

চালানের প্রচ্ছদে ফিরে আসুন

• আপনার বাইকটি মেরামত করার বাইরে যে ক্ষতি করে সে ক্ষেত্রে এই অ্যাড-অন কভারটি উদ্ধারে আসে into আপনার যদি এই অ্যাড-অন থাকে, আপনি যখন দাবি দায়ের করবেন তখন বাইক বীমা সংস্থা আপনার বাইকের পুরো বাজার মূল্য প্রদান করবে। আপনাকে যে পরিমাণ অর্থ প্রদান করা হবে তার অবমূল্যায়নের কোনও সম্পর্ক নেই।

রাস্তার পাশে সহায়তা কভার

• যদি আপনার দু`চাকার গাড়িটি রাস্তার মাঝখানে ভেঙে পড়ে বা ক্ষতিগ্রস্ত হয় তবে আপনি কেবল সহায়তার জন্য আপনার দু`চাকার গাড়ি বীমা সংস্থাকে কল করতে পারেন। আপনার যদি এই অ্যাড-অন থাকে, আপনার বীমা সরবরাহকারী ঘটনাস্থলে আপনার গাড়িটি মেরামত করার জন্য একটি মেকানিক পাঠাবে will আপনার বীমাদাতা যদি আপনার দুর্ঘটনাটি ঘটনাস্থলে মেরামত করতে না পারে তবে আপনার দুটি চাকা গাড়ি গ্যারেজে নেওয়ার জন্য একটি তোয়িং গাড়ি প্রেরণ করবে.

অনলাইনে বাইক বীমা কেন তুলনা করবেন?

• অনলাইন টু হুইলার বীমা নি: সন্দেহে আমাদের অনেকগুলি বিকল্পের অ্যাক্সেস দিয়েছে। তবে তবুও, সর্বনিম্ন দামের দ্বি-চাকার বীমা পলিসিটি খুঁজে পাওয়া এত সহজ নয় যে বিস্তৃত কভারেজ দেয়। এ কারণেই অনলাইনে দু`চাকার গাড়ি বিমা তুলনা করা আবশ্যক। আপনি যখন বাইকের বীমা অনলাইনে তুলনা করেন, আপনি স্বয়ংক্রিয়ভাবে সেরা দ্বি-চাকার নীতি পাওয়ার অধিকারী হন। আপনি যদি দ্বি চাকার বীমা অনলাইনে তুলনা করেন তবে আপনি বীমা ক্রয় সম্পর্কে একটি অবগত এবং সুনির্দিষ্ট সিদ্ধান্ত নিতে পারেন। সেরা দ্বি হুইলারের পলিসিটি উপভোগ করতে আপনার বিভিন্ন বিমা প্রদানকারীদের দ্বারা প্রদত্ত অনলাইনে দুটি চাকার বিমা কোটের তুলনা করা উচিত। দ্বি চাকা বীমা কেনার আগে আপনার বাইকের বীমাকে অনলাইনে তুলনা করার কয়েকটি কারণ এখানে রয়েছে।

সর্বনিম্ন প্রিমিয়ামে সেরা নীতি

• আপনি যদি বাইকের বীমা অনলাইনে তুলনা করেন তবে সর্বনিম্ন নীতিমালা প্রিমিয়ামে আপনি আপনার দু`চাকার জন্য সর্বাধিক উপযুক্ত বীমা পলিসি গ্রহণ করতে পারেন।

বিভিন্ন বীমা সংস্থা এবং তাদের পণ্য থেকে চয়ন করুন

• আপনি স্বতন্ত্রভাবে অনেকগুলি বীমাকারী বাছাই বাছাই করতে পারেন এবং অনলাইনে আপনি যদি দুটি চাকার বিমা তুলনা করেন তবে তাদের মধ্যে কেবলমাত্র সেরা পরিকল্পনাটি বেছে নিতে পারেন।

খরচ বাঁচান

• আপনি যদি নিজের বাইকের বীমা প্রিমিয়ামে অর্থ সঞ্চয় করতে চান তবে বাইকের বীমা অনলাইনে তুলনা করা প্রয়োজন।

এটি তুলনা করা সহজ

• অনলাইন টু হুইলারের বীমা তুলনা যতটা শোনার মতো নয়। আসলে পদ্ধতিটি খুব সহজ। অনলাইন টু হুইলার বীমা তুলনার সম্পূর্ণ প্রক্রিয়া কেকের টুকরো হিসাবে সহজ।

• আপনি কোনও বীমা এজেন্টকে বিশ্বাস করতে পারবেন না, যেহেতু বীমা এজেন্টরা সর্বদা তাদের নিজস্ব লাভের বিষয়ে চিন্তা করে, তাই আপনি দ্বি চাকা বীমা কেনার ক্ষেত্রে সত্যই তাদের বিশ্বাস করতে পারবেন না। অতএব, আপনি দ্বিচাকার বীমা কেনার আগে দু`চাকার वाहनকে অনলাইনে তুলনা করা বুদ্ধিমানের

কীভাবে ভারতে টু হুইলার বীমা অনলাইনে কিনবেন?

আপনি অনায়াসে এবং দক্ষতার সাথে ভারতের জিআইবিএল.আইএন থেকে অনলাইনে দু`চাকার বীমা কিনতে পারেন, ভারতের অন্যতম দ্রুত বর্ধিত বীমা সংস্থাগুলি। আপনি যদি নিজের বাইক, স্কুটার, স্কুটি ইত্যাদির জন্য সেরা এখনও টেইলার-টু-হুইলার বীমা পরিকল্পনার সন্ধান করছেন - জিআইবিএল অনলাইনে বাইক বীমা ক্রয়, তুলনা এবং পুনর্নবীকরণের সেরা জায়গা। ভারতে অনলাইনে দ্বিচাকার বীমা তুলনা এবং ক্রয়ের সহজ পদক্ষেপগুলি নীচে দেওয়া হল।

আপনার দ্বি চাকা নীতিমালা সহজ তুলনা, ক্রয় বা নবায়নের জন্য একটি বীমা দালাল অনলাইন পোর্টালে যান।

ন্যূনতম বিশদ লিখুন, অনলাইন ফর্মটি পূরণ করুন এবং তাত্ক্ষণিকভাবে অনলাইন দ্বি-চাকার বীমা কোটস পান।

এরপরে বিভিন্ন বীমা সংস্থাগুলি দ্বারা প্রদত্ত কোট এবং বিভিন্ন দ্বি-চাকার বীমা পরিকল্পনাগুলির সাথে তুলনা করুন।

আপনার নীতি এবং বাজেটের উপযোগী অনলাইন নীতি চয়ন করুন। আপনি যদি চান তবে আপনার বাইকের বীমার জন্য কোনও অ্যাড-অন কভারটি বেছে নিন।

আপনার বাইক বীমা ক্রয় বা অনলাইনে পুনর্নবীকরণ চূড়ান্ত করতে পেমেন্ট বিভাগে এগিয়ে যান।

একবার প্রিমিয়াম অর্থ প্রদান করা হয়ে গেলে, আপনি অনলাইনে আপনার বাইক বীমা নীতি ক্রয় বা পুনর্নবীকরণের মাধ্যমে সম্পন্ন করেন।

আমরা, জিআইবিএল.আইএন-এ, সাশ্রয়ী মূল্যে সেরা বাইক বীমা পলিসি সরবরাহ করি। আমরা দাবি নিষ্পত্তি সম্পর্কিত 24/7 সহায়তাও অফার করি। দ্বি চাকা বীমা পরিকল্পনা ক্রয় বা পুনর্নবীকরণ সহজ, সহজ, দ্রুত এবং স্বচ্ছ। জিআইবিএল.আইএন এ তত্ক্ষণাত ততক্ষণে মেয়াদোত্তীর্ণ টু হুইলারের জন্য নীতিমালা নবায়ন করুন।

টু হুইলার বীমা কীভাবে পুনর্নবীকরণ করবেন?

অনলাইনে এবং অফলাইনে আপনি দুটি উপায়ে আপনার দু`চাকার বীমা নীতি পুনর্নবীকরণ করতে পারেন।

অনলাইন বাইক বীমা পুনর্নবীকরণ পদ্ধতি

আপনার বাইক বীমা পলিসি অনলাইনে পুনর্নবীকরণের জন্য, আপনি বীমা সংস্থার অফিসিয়াল ওয়েবসাইটে লগইন করতে পারেন এবং দুই চাকার বীমা অনলাইন পুনর্নবীকরণের জন্য অন-স্ক্রীন পদক্ষেপগুলি অনুসরণ করতে পারেন। আপনাকে অবশ্যই নিশ্চিত করতে হবে যে নীতি বিবরণ এবং ব্যক্তিগত বিবরণের মতো পূরণ করা ডেটা সঠিক। এছাড়াও, পুনর্নবীকরণের সময় বিদ্যমান নীতিটি আপনার কাছে রাখার পরামর্শ দেওয়া হয় যাতে পলিসি নম্বর ইত্যাদির মতো কোনও বিবরণের ক্ষেত্রে আপনি এটিকে উল্লেখ করতে পারেন।

তদতিরিক্ত, আপনার ডেবিট কার্ড বা ইন্টারনেট ব্যাংকিংয়ের বিশদটি আপনার হাতের মুঠোয় রাখতে ভুলবেন না যাতে অর্থ প্রদানের সময় আপনি তথ্য সরবরাহ করতে পারেন। সাধারণভাবে, বীমা সংস্থাগুলি পিডিএফ ফর্ম্যাটে একটি ডিজিটাল নীতি উত্পন্ন করে যা অনলাইন প্রিমিয়াম প্রদানের নিশ্চয়তার বিষয়ে কোনও ব্যক্তির স্বাক্ষরের প্রয়োজন হয় না। আপনার এই পিডিএফ ফাইলটি সুরক্ষিত স্থানে সংরক্ষণ করার বিষয়টি নিশ্চিত করুন যেহেতু আপনার পরে এটির প্রয়োজন হতে পারে। এছাড়াও, এর থেকে একটি মুদ্রণ নিন এবং আপনি যখন যাত্রা করেন তখন এটি আপনার কাছে রাখুন।


অফলাইন বাইক বীমা পুনর্নবীকরণ পদ্ধতি

আপনি বীমা সরবরাহকারীর নিকটতম অফিসে গিয়ে ঐতিহ্যগতভাবে আপনার দু`চাকার বীমা নীতিটিও নবায়ন করতে পারেন। অফলাইন বাইক বীমা পুনর্নবীকরণ প্রক্রিয়াটি আসলে খুব সহজ যদিও আপনাকে শাখায় যাওয়ার জন্য কিছু সময় ব্যবস্থা করতে হবে। নিশ্চিত হয়ে নিন যে আপনি নিজের যানবাহন এবং নীতি সম্পর্কিত বিবরণ জানেন এবং আবেদন ফরমটিতে এটি পূরণ করুন। আপনি যদি কোনও কিনতে চান তবে আপনি কোনও অতিরিক্ত রাইডার বেছে নিতে পারেন।

শাখায় আপনার সেবার বীমা অফিসার আপনাকে ডেবিট কার্ড, ডিমান্ড ড্রাফ্ট বা নগদ মাধ্যমে প্রিমিয়াম প্রদানের সাথে সাথেই নতুন পলিসির হাতে তুলে দেবে। নোট করুন যে চেক পেমেন্টগুলি সাফ করার জন্য সময় প্রয়োজন এবং আপনার নীতিমালা ডকুমেন্টটি ছাড়পত্র যাচাইয়ের জন্য সাধারণত আপনার অফিসিয়াল ইমেল ঠিকানায় ইমেল করা হয়।

জিআইবিএল.আইএন দিয়ে আপনার মেয়াদোত্তীর্ণ দুই চাকা বীমা নীতিমালা নবায়ন করুন


আপনি যদি আপনার দ্বি-চাকার বীমা পুনর্নবীকরণের তারিখটি ভুলে যান তবে নীতিটি ব্রেক-ইন পলিসি হিসাবে বিবেচিত হয়। অতএব, মেয়াদ উত্তীর্ণের তারিখটি মনে রাখা এবং নির্ধারিত তারিখের পূর্বে নীতিটি পুনর্নবীকরণ করা গুরুত্বপূর্ণ যাতে নীতিটির মেয়াদ শেষ হয় না বা যায়। জিআইবিএল.আইএন দিয়ে, আপনি সহজেই মেয়াদোত্তীর্ণ হওয়ার পরে আপনার বাইক বীমা পলিসি অনলাইনে নবায়ন করতে পারেন। এবং এর সর্বোত্তম অংশটি হ`ল আপনি যদি নিজের মেয়াদোত্তীর্ণ দ্বি চাকা বীমা অনলাইনে পুনর্নবীকরণ করেন তবে কোনও যানবাহন পরিদর্শন হবে না।

জিআইবিএল.আইএন-এর মাধ্যমে মেয়াদোত্তীর্ণ বাইক বীমা নীতিমালা পুনর্নবীকরণ করার সময় আপনি পেতে পারেন এমন কয়েকটি বিশেষ সুবিধা দেখুন:

আপনাকে কোনও অতিরিক্ত চার্জ দিতে হবে না

তাত্ক্ষণিকভাবে নীতিমালা জারি করা

আমাদের কল সেন্টার থেকে সহায়তা পান

কোনও তদন্ত বা ডকুমেন্টেশন ছাড়াই আপনার বাইক বা স্কুটির জন্য বীমা নীতিটি পুনর্নবীকরণ করুন

নীতিটি 90 দিনের বেশি মেয়াদ শেষ হয়ে গেছে এমন ক্ষেত্রে আপনার আগের নীতি সম্পর্কিত কোনও বিবরণ সরবরাহের প্রয়োজন হবে না।

পাশাপাশি এক তুলনা করে অর্থ সাশ্রয় করুন এবং আপনার পকেটে সবচেয়ে ভাল ফিট করে এমন একটিকে বেছে নিন

GIBL-এর মাধ্যমে মেয়াদোত্তীর্ণ দুই চাকা বীমা পলিসির অনলাইন পুনর্নবীকরণ সহজ এবং দ্রুত।

টু হুইলার তৃতীয় পক্ষের বীমা হারগুলি


ইন্স্যুরেন্স রেগুলেটরি অ্যান্ড ডেভলপমেন্ট অথরিটি অফ ইন্ডিয়া (আইআরডিএ) দ্বি চাকা বীমা নীতিমালার জন্য তৃতীয় পক্ষের প্রিমিয়াম হারগুলি সংশোধন করেছে। নীচের সারণীতে ভারতে তৃতীয় পক্ষের দ্বি-চাকার বিমার প্রিমিয়ামের হারগুলি বাড়িয়ে দেখুন:

গাড়ির ধরণ
তৃতীয় পক্ষের দ্বি হুইলারের বীমা হারগুলি
2018-192019-20শতাংশ বেড়েছে (%)
যানবাহন অতিক্রম করে না 75ccটাকা 427/-টাকা 482/-12.88%
75 সিসি থেকে 150 সিসি ছাড়িয়েটাকা 720/-টাকা 752/-4.44%
150 সিসি থেকে 350 সিসি ছাড়িয়েছেটাকা 985/-টাকা 1193/-21.11%
350 সিসি ছাড়িয়েছেটাকা 2323/-টাকা 2323/-পরিবর্তন নেই

অনলাইনে দ্বি হুইলার বীমা তুলনা কেন বিবেচনা করবেন?


সঠিক এবং নিখুঁত দু`চাকার বিমা নীতি নির্বাচন করা আপনার পছন্দসই বাইকটি পছন্দ করা এবং কেনার মতো সহজ নয়। ভারতে একগুচ্ছ বীমা সংস্থাগুলি আপনাকে দু`চাকার বিমা সরবরাহ করছে; এটি জটিল এবং বিভ্রান্ত হয়ে ওঠে তাদের মধ্যে সেরাটি আবিষ্কার করতে। তবে, জিআইবিএল.আইএন এটি আপনার জন্য সহজ, সহজ এবং সোজা for আপনার যে ধরণের দুটি হুইলারের গাড়িই থাকুক না কেন এটি কোনও স্কুটার বা স্কুটি বা সাইকেল বা ক্রুজার বা স্পোর্টস বাইক ইত্যাদি থাকুক না কেন আপনি সহজেই কোনও ঝামেলা ছাড়াই অনলাইনে সেরা দু`চাকার বীমা পলিসি তুলনা করতে এবং চয়ন করতে পারেন। সর্বোত্তম উপায় হ`ল বাইক বীমা নীতিগুলি কোনও কেনার আগে অনলাইনে তুলনা করা।

দু`চাকার বীমা নীতি তুলনার সময় বিবেচনা করার বিষয়গুলি:

কভারেজের ধরণের তুলনা করুন (তৃতীয় পক্ষের আইনী দায়বদ্ধতা এবং বিস্তৃত কভার)

বীমাকৃত ঘোষিত মান (আইডিভি) তুলনা করুন

প্রিমিয়াম তুলনা করুন

বিভিন্ন অ্যাড-অন কভারের সাথে তুলনা করুন

নগদহীন নেটওয়ার্ক গ্যারেজ তালিকার তুলনা করুন


অনলাইনে বাইক বীমা তুলনা করার কিছু অনন্য সুবিধা

সেরা পরিকল্পনা: আপনার দু`চাকার গাড়ির জন্য সেরা পরিকল্পনাটি পেতে অফারটিতে বিভিন্ন নীতি সহজেই তুলনা করুন

বেশি অর্থ সাশ্রয় করুন: অর্থ সাশ্রয়ের জন্য ভারতের শীর্ষ বীমা সংস্থাগুলির কাছ থেকে দুটি চাকার বিমার তুলনা করুন

অ্যাড-অন কভার: অ্যাড-অন কভারগুলির সাথে তুলনা করুন যা বিভিন্ন বীমাকারীর অফার রয়েছে

বীমাকৃত ঘোষিত মান (আইডিভি): আপনি ভারতের বিভিন্ন বীমা সংস্থাগুলি দ্বারা প্রদত্ত বীমাকৃত ঘোষিত মান (আইডিভি) তুলনা করতে পারেন

অনলাইনে টু হুইলার বীমা কীভাবে তুলনা করবেন?


টু হুইলার বীমা পলিসির তুলনা সহজ এবং অনায়াসে করতে জিআইবিএল.আইএন এখানে। আমরা বুঝতে পারি যে আজকাল এই পলিসিগুলি বিক্রি করে অনেকগুলি বীমা সংস্থাগুলি রয়েছে এবং তাই, সেরাটি চয়ন করা বেশ কঠিন এবং বিভ্রান্তিকর হয়ে ওঠে। ঠিক এখানেই জিআইবিএল বড় ছবিতে আসে। অনলাইনে পুনর্নবীকরণ বা বিভিন্ন নীতি তুলনা করার ক্ষেত্রে আমরা মূলত আপনাকে সঠিক পছন্দ করতে সহায়তা করি।

জিআইবিএল মূলত আপনাকে অনলাইন বীমা তুলনার জন্য একটি সহজ এবং মসৃণ প্ল্যাটফর্ম সরবরাহ করে। আপনাকে যা করতে হবে তা হ`ল মিক, মডেল, ভেরিয়েন্ট, ক্রয়ের বছর এবং আরটিওর জায়গার মতো আপনার দু`চাকার গাড়ি সম্পর্কিত বিশদটি কেবল প্রবেশ করতে হবে। এই সমস্ত বিবরণ প্রবেশ করার পরে আপনি get quotes ক্লিক করতে পারেন। এরপরে, আপনি ভারতের শীর্ষে বীমা সংস্থাগুলি দ্বারা প্রদত্ত বিভিন্ন বীমা নীতি দেখতে পাবেন। আপনি অনায়াসে সমস্ত বিবরণ, বৈশিষ্ট্য এবং উদ্ধৃত প্রিমিয়ামের তুলনা করতে পারেন। জিআইবিএল-এর সাথে, দ্বিচাকার বীমা পলিসির তুলনা তাত্ক্ষণিক এবং সহজ।

অফলাইন বাইক বীমা পুনর্নবীকরণ পদ্ধতি

আপনি বীমা সরবরাহকারীর নিকটতম অফিসে গিয়ে traditionতিহ্যগতভাবে আপনার দু`চাকার বীমা নীতিটিও নবায়ন করতে পারেন। অফলাইন বাইক বীমা পুনর্নবীকরণ প্রক্রিয়াটি আসলে খুব সহজ যদিও আপনাকে শাখায় যাওয়ার জন্য কিছু সময় ব্যবস্থা করতে হবে। নিশ্চিত হয়ে নিন যে আপনি নিজের যানবাহন এবং নীতি সম্পর্কিত বিবরণ জানেন এবং আবেদন ফরমটিতে এটি পূরণ করুন। আপনি যদি কোনও কিনতে চান তবে আপনি কোনও অতিরিক্ত রাইডার বেছে নিতে পারেন।

অনলাইনে দ্বি চাকা বীমা নীতিমালার সাথে তুলনা করার জন্য ধাপে সহায়তার পদক্ষেপ

পুনর্নবীকরণ মেনু চয়ন করুন

আপনার দু`চাকার গাড়ির নিবন্ধকরণ (আরটিও) এবং নিবন্ধকরণ বছরটি চয়ন করুন বা প্রবেশ করুন।

আরটিওর অবস্থান লিখুন - আপনার দু`চাকার গাড়ির নিবন্ধের বিবরণ

আপনার মোবাইল নম্বর, ইমেল আইডি এবং নীতিমালা সমাপ্তির তারিখ লিখুন।

আপনি পূর্ববর্তী নীতিমালার মেয়াদে কোনও দাবি নিয়েছেন কিনা তা উল্লেখ করুন

শেষ অবধি, "অবিরত প্রতিবেদনে ক্লিক করুন" বিকল্পটি ক্লিক করুন

আপনার বাইকের বীমা মূল্য অনলাইন গণনা করুন

বীমা প্রিমিয়ামটি মূলত আপনার যানবাহনের দ্বারা বা আপনার দ্বারা ক্ষতিগ্রস্থ বা অপ্রত্যাশিত ক্ষতি বা ক্ষতির ঝুঁকির বিরুদ্ধে আর্থিক সুরক্ষা পেতে যে পরিমাণ অর্থ প্রদান করেন তা হ`ল। চুরি, দুর্ঘটনা, বা তৃতীয় পক্ষের ক্ষয়ক্ষতি বা ক্ষতির কারণে দাবি দায়ের করা হলে বীমা সংস্থা আপনার গাড়ির বীমা বীমা ঘোষক মূল্য (আইডিভি) প্রদান করবে


সঠিক প্রিমিয়াম পাওয়ার জন্য আপনার বাইচ নম্বর, বাইকের মেক, মডেল, রেজিস্ট্রেশন জোন ইত্যাদির মতো আপনার দু`চাকার গাড়ি সম্পর্কিত মৌলিক বিবরণ প্রবেশ করতে হবে, আপনি এই সমস্ত বিবরণ, নীতি বিবরণ ইত্যাদি প্রবেশ করার পরে, আপনি হবেন ডিসপ্লেতে বিভিন্ন বীমাকারীর প্রিমিয়াম দেখতে সক্ষম। এর পরে, আপনি নীতিগুলি, প্রতিটি বৈশিষ্ট্যের জন্য প্রিমিয়াম মূল্য এবং আপনার সুবিধার্থে প্রিমিয়াম ব্রেকআপগুলি তুলনা করতে পারেন।

আপনি যদি কেবল দায়বদ্ধতা কভার কিনতে চান তবে বাইকের বীমা পৃষ্ঠা থেকে "কেবলমাত্র টিপি" মেনু চয়ন করুন। এটি আপনাকে কেবল তার জন্য প্রিমিয়ামের পরিমাণ দেবে। মনে রাখবেন যে তৃতীয় পক্ষের দায়বদ্ধতা প্রিমিয়াম প্রতিটি সংস্থার জন্য সমান, কারণ এটি প্রতি বছর আইআরডিএ সিদ্ধান্ত নেয় এবং প্রতিবছর পরিবর্তনের জন্য দায়বদ্ধ। একটি বিস্তৃত কভারের জন্য দ্বি-চাকার বিমা প্রিমিয়াম গণনা করতে "বিস্তৃত" কভার নির্বাচন করুন। মনে রাখবেন যে দুটি চাকার বিস্তৃত প্রিমিয়াম এক বীমা সংস্থার সাথে আলাদা হয়।

টু হুইলার বীমা দাবি প্রক্রিয়া

আজকাল বেশিরভাগ বীমা সংস্থা গ্রাহক-বান্ধব দাবি নিষ্পত্তি পদ্ধতির পরে চলে। নিকটস্থ অনুমোদিত পরিষেবা কেন্দ্রে মোটরসাইকেলটি নেওয়ার ক্ষেত্রে এই বীমা সংস্থাগুলি আপনাকে সহায়তা সরবরাহ করে। মোটর বীমা দাবি পদ্ধতিতে কয়েকটি সাধারণ পদক্ষেপ রয়েছে:


বীমা সংস্থাকে অবহিত করুন এবং দাবিটি নিবন্ধ করুন

সম্পত্তির ক্ষতি / দুর্ঘটনাজনিত আঘাত / বা চুরির ঘটনায় থানায় একটি এফআইআর দায়ের করুন

মোটরসাইকেলটি গ্যারেজে নিয়ে যান

যথাযথভাবে পূরণ করা দাবি ফর্মের সাথে প্রয়োজনীয় কাগজপত্র জমা দেওয়া।

প্রযোজ্য শর্তাদি এবং শর্তাবলী অনুসারে, বীমা সংস্থাটি সমস্ত আচ্ছাদিত ব্যয় বহন করে এবং পলিসিধারক হিসাবে আপনাকে কেবল সেই ব্যয় বহন করতে হয় যা পলিসির আওতায় আসে না। নীতিটি বাদ দেওয়া ব্যয়গুলির তথ্য ধারণ করে।

আপনি মোটর বীমা দাবির ফর্মটি পূরণ করতে পারেন এবং প্রয়োজনীয় কাগজপত্র একসাথে রাখতে পারেন, উদাহরণস্বরূপ, ড্রাইভিং লাইসেন্সের একটি অনুলিপি, মূল বিল (যদি প্রয়োজন হয়), এবং নিকটস্থ শাখায় গিয়ে বীমা সংস্থায় জমা দিতে পারেন; এবং আপনার বাইকটি নেটওয়ার্ক গ্যারেজে মেরামত করুন।

টু হুইলার ইন্স্যুরেন্সের আওতায় কী নেই?

আপনার টু হুইলার বীমা পলিসি নীচে বর্ণিত শর্তাদির অধীনে কোনও কভারেজ দেবে না:


আপনাকে কোনও অতিরিক্ত চার্জ দিতে হবে না

অবচয় বা নিয়মিত ব্যবহার থেকে কোনও ফলস্বরূপ ক্ষতি, যদি এটি কোনও অ্যাড-অনের আওতাভুক্ত না হয়

বৈদ্যুতিক বা যান্ত্রিক ভাঙ্গনের ফলে কোনও ক্ষতি বা ক্ষতি

যানবাহন চলা ও ছিঁড়ে যাওয়ার কারণে কোনও ক্ষতি বা ক্ষয়ক্ষতি

যানবাহন চলাচল করার সময় স্বাভাবিকভাবে টায়ার / টিউবগুলির কোনও ক্ষতি

গাড়িটি কভারেজের বাইরে থাকাকালীন কোনও ক্ষতি বা ক্ষয়ক্ষতি হয়েছে

ড্রাইভার ড্রাগ বা অ্যালকোহলের প্রভাবে চালাচ্ছিল এমন সময় লোকসান বা ক্ষয়ক্ষতি ঘটে

বিদ্রোহ বা যুদ্ধের কারণে বা পারমাণবিক ঝুঁকির কারণে যানবাহনের কোনও ক্ষতি বা ক্ষয় কভার করবে না

বৈধ ড্রাইভিং লাইসেন্স ব্যতীত কোনও ব্যক্তি দ্বারা চালিত হওয়ার সময় নীতিটি যানবাহনের ক্ষয়ক্ষতির কোনও ক্ষতি কভার করবে না